শিরোনাম
শনিবার  ২৭শে মে, ২০১৭ ইং  |  ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৪ বঙ্গাব্দ  |  ২রা রমযান, ১৪৩৮ হিজরী
1468681462

দেশ নিয়ে আলোচনায় লন্ডনে আওয়ামী লীগ-বিএনপি​ নেতারা

যুক্তরাজ্যের হাউস অব লর্ডসে বাংলাদেশ নিয়ে এক সেমিনারে অংশ নিচ্ছে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও বিএনপির দুটি পৃথক প্রতিনিধি দল। আওয়ামী লীগের পক্ষে নেতৃত্ব দিচ্ছেন প্রধানমন্ত্রী উপদেষ্টা এইচ টি ইমাম ও বিএনপির পক্ষে নেতৃত্বে আছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
আগামী ১৯ জুলাই এ আলোচনা অনুষ্ঠিত হওয়ার কথা। সেখানে বাংলাদেশের গণতন্ত্র, রাজনৈতিক প্রেক্ষাপট, জঙ্গি হামলা, মানবাধিকারসহ চলমান পরিস্থিতি তুলে ধরে অবস্থান ব্যাখ্যা করা হবে।
শনিবার আওয়ামী লীগ ও বিএনপির প্রতিনিধিরা যুক্তরাজ্যের লন্ডনের উদ্দেশে ঢাকা ত্যাগ করেছেন। আওয়ামী লীগ প্রতিনিধিদলের অন্য সদস্যরা হলেন প্রধানমন্ত্রীর উপদেষ্টা মসিউর রহমান, ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম, মত্​স্য ও প্রাণিসম্পদ-বিষয়ক প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ এবং আওয়ামী নেতা দীপক তালুকদার।
শনিবার বেলা ১১টা ১০ মিনিটে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে লন্ডনের উদ্দেশে ঢাকার হজরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন বিএনপির প্রতিনিধিরা।

বিএনপির প্রতিনিধি দলের অপর সদস্যরা হলেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমীর খসরু মাহমুদ চৌধুরী, সাবিহ উদ্দিন আহমেদ, সহ-আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী ও সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার রুমিন ফারহানা।